বন্দি ভালোবাসা
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২৭-০৪-২০২৪

যখন নিঝুম রাতে ঘুম ভেঙে যায়
আর্তনাদে বুক কেপে ওঠে,
কষ্টরা আনন্দ উল্লাসে মেতে ওঠে বুকের ভেতর-
মনে হয় আমি পৃথিবীতে সবচেয়ে একা।
মানুষ গুলো এমন বদলে যায় কেনো?
স্বার্থ ছারা কেউ কারো নয়,
কি করে পারে প্রিয়জনকে ঠকাতে?
কি করে পারে কষ্টের ছোরাঘাতে রক্তাক্ত করতে?
যদি এমন করার ইচ্ছেই থাকে -
আপন হবার অভিনয় করার কি দরকার?
যদি বুক চিড়ে কলিজা বের করার স্বাদ জাগে
তবে বুকে টেনে নেবার কি দরকার?
বিষন্ন মনে ভেবে ভেবে ক্লান্ত আমি
বড্ড একা একা লাগে নিজেকে,
কেনো যেনো বিশ্বাস করতে পারি না কাউকেই-
ভালোবাসা পুড়ে ছাই হয়ে গেছে বুকের ভেতরেই।
যে সত্যি ভালোবাসতে চায়
সেও আসতে পারেনা কাছে,
বাসতে পারেনা ভালো নিজের মত করে-
শত সহস্র শিকলে বাধা তার হৃদয়।
আমিও পারিনা তাকে মুক্ত বিহঙ্গ করে দিতে
পারিনা শিকল ছিরে আপন করে নিতে,
এ কেমন ভালোবার খেলা চলছে ভুবনে?
প্রতিনিয়ত যেখানে পরাজিত হয়ে ঘরে ফিরি।
১৪/১২/২০১৯
০১ঃ১৭ দুপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।